গুগল ডুডল ক্যাম্পেইনঃ নির্বাচিত চূড়ান্ত লোগো, এবং আমাদের প্রোপোজাল লেটার!

দীর্ঘ পথ পাড়ি দিয়ে আজ আমাদের ক্যাম্পেইন প্রায় শেষের পথে। আনুষ্ঠানিক ক্যাম্পেইন ঘোষণা করে গত মাসের ১৭ তারিখ কাজ শুরু করেও এতো দ্রুত শেষ করারটা অনেক চাপ ছিল আমাদের সবার জন্য। তথ্য সংগ্রহ, লোগো নির্বাচন সহ আরও অনেক কিছুই ছিল ক্যাম্পেইনের কার্যক্রম। সেসব কথা হয়তো আপনারা অনেকেই জানেন, তাই নতুন করে বলর প্রয়োজন নেই।

ডুডল ক্যাম্পেইনের আজকেই শেষ পোষ্ট! তাই আজকে দুটি চূড়ান্ত বিষয় আপনাদের সামনে উপস্থাপন করছি-

নির্বাচিত লোগোঃ

গুগল ডুডল “বাংলাদেশ”- লোগো ডিজাইন প্রতিযোগীতা! এই পোস্টের মাধ্যমে ডুডল লোগো ডিজাইন প্রতিযোগীতা শুরু হয় এবং এই প্রতিযোগীতায় আমাদের ফেইসবুক পেজে অনেক প্রতিযোগী অসম্ভব সুন্দর সব লোগো আপলোড করেন। সেসব লোগো আমরা একটি এ্যালবামে আপলোড করে সকলের কাছ থেকে ভোট আহবান করি, এই আহবানে আমরা সকলের কাছ থেকে ব্যাপক সাড়া পাই। আপনারা যার যার পছন্দ মত লোগোকে ভোট দিয়েছেন। তবে, “লাইক” এর মাধ্যমে সবচেয়ে যে লোগোটি ভোট পেয়েছে সেটিকেই আমরা গুগল প্রোপোজাল লেটার এর সাথে পাঠাবো। এই পোস্ট লেখা পর্যন্ত ১৬৯ ভোট পেয়ে তানজিল ইসলামের লোগোটি সবচেয়ে এগিয়ে আছে। লোগোটির লিংকঃ http://on.fb.me/21febDoodle লোগোটি নির্বাচিত হওয়ায় তানজিল ইসলামকে আমাদের সকলের পক্ষ থেকে অভিনন্দন।

গুগল ডুডল প্রোপোজাল লেটারঃ

কি এবং কিভাবে করবোঃ

আপনাদের যা করতে হবে এবং যেভাবে করতে হবে.. একটু কষ্ট করে অনুসরণ করুন… সমস্যা হলে বা কোথাও প্রশ্ন থাকলে বা বুঝতে না পারলে আগেই আবেদন না করে আমাদের জানান আপনার সমস্যাগুলো-

যা যা করবেন:

১. আপনার জিমেইল একাউন্টে লগইন করুন। জিমেইল না থাকলে নিজের নাম দিয়ে নতুন জিমেইল একাউন্ট করে নিন।

২. এবার মেইল কম্পোজ কমান্ড দিন। তারপর…

৩. To (বরাবর)-এ: proposals@google.com লিখুন।

৪. Subject-এ: Request Google Doodle for 21 February – International Mother Language Day লিখুন।

৫. Description-এ:

Dear Doodle Team,

Please give a Doodle for 21 February – International Mother Language Day.

For instance please you have a look of these URL’s for consideration that this day had already been got international recognition:

UNESCO Link: http://goo.gl/q88xW

United Nation Link: http://goo.gl/xMcsf

Wikipedia Link: http://goo.gl/9Xikq

We wished to select a doodle logo for our own made, if you wish to select please take a look for it at attachment. If you want to redesign the Doodle it will be appreciated too.

Thanks

Your Name (আপনার পুরো নাম ইংরেজীতে)

A Proud Citizen of Bangladesh.

৬. এই http://on.fb.me/21febDoodle লিংক থেকে ডুডল প্রতিযোগীতায় বিজয়ী লোগোটি ডাউনলোড করে নিন এবং এ্যাটাচমেন্টে আপলোড করে দিন। ব্যাস্! এবার সৃষ্টিকর্তার নাম দিয়ে সেন্ড করুন।🙂

আপনার একাধিক জিমেইল ঠিকানা থাকলে সবকটি থেকে একইভাবে মেইল সেন্ড করুন এবং মেইল পাঠানোর নিয়মাবলী বন্ধুদের সাথে শেয়ার করুন। হয়তো আমাদের আশা পূরণ হবে। সেই প্রত্যাশায়…

সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।

14 thoughts on “গুগল ডুডল ক্যাম্পেইনঃ নির্বাচিত চূড়ান্ত লোগো, এবং আমাদের প্রোপোজাল লেটার!

  1. চমৎকার উদ্যোগ। তবে আমার মতে আপনাদের প্রচেষ্টা সফল করতে হলে এই ইমেইল ক্যাম্পেইনের পাশাপাশি গুগলে কর্মরত বাংলাদেশীদের সাহায্য লাগবে। সম্ভবত এই বাংলাদেশী গুগলারদের মাধ্যমে গেলে এই প্রচেষ্টা সফল হবার সম্ভাবনা অনেক বেশি হবে। আমি আমার পরিচিত কয়েকজন গুগলারকে এই ক্যাম্পেইনের কথা জানাবো। আপনারাও সেটা করুন।

  2. Shuvo বলেছেন:

    The first Google Doodle was in honor of the Burning Man Festival of 1998. The doodle was designed by Larry Page and Sergey Brin to notify users of their absence in case the servers crashed. Subsequent Google Doodles were designed by an outside contractor, until Larry and Sergey asked then-intern Dennis Hwang to design a logo for Bastille Day in 2000. Hwang has been designing the Google Doodles ever since. – Wiki

    আপনাদের ড্র করা ডুডল কি গুগল এক্সেপ্ট করবে? ড্রইং এর কাজটা গুগলকেই (Dennis Hwang) করতে দেন, আপনারা বরং প্রচারনা চালান। গুড লাক।

  3. Sajib বলেছেন:

    To be honest আমার কাছে এই লোগোটা ভালো লাগেনি। খুবই চিপ ধরনের ডিজাইন এটা। এরচেয়ে বাংলাদেশের পতাকাসহ (গ্রুপ প্রোফাইল) ছবিটা অনেক বেশি স্মার্ট আর সিম্পল।

    • ধন্যযোগ সজীব মন্তব্যের জন্য। আসলে পাবলিক ভোটে এটি নির্বাচন হয়েছে। যদিও আমি এতুটুকু কনফার্ম যে গুগল তাদের ডুডল নিজেদের ইলাস্ট্রেশন এক্সপার্টদের দিয়ে করাবে।🙂

      • Sajib বলেছেন:

        পাবলিক ভোট মানেই তো ফেসবুক লাইক? যার আইডিয়াটাই সিক। যার যত বেশি ফ্রেন্ড, সে ততো বেশি লাইক পাবে। এই জন্য আমি এই ভোটিং পছন্দ করি না একেবারেই।

মন্তব্য প্রদান করুন ...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s