মানিবুকার্স এ লেনদেন করছেন? তাহলে সাবধান!

মানিবুকার্সকে বলা হয় বাংলাদেশীদের পেপাল! কারনটা আমরা সবাই জানি, তাই নতুন করে বলার নাই কিছুই। কিন্তু মানিবুকার্সও যে আমাদেরকে পূর্ণ সাপোর্ট দিচ্ছে তা-ও কিন্তু নয়। অনেক চড়াই-উৎরাই পার করে আমাদের লেনদের করতে হচ্ছে। কিন্তু এতো কষ্ট করে উপার্জন করার পরও যদি আপনার টাকা খোয়ান তাহলে কেমন লাগবে? অবশ্যই আস্থা হারায় ফেলবেন কাজ করার থেকে।

মূল আলোচনায় আসি…

আমাদের মধ্যে অনেকেই আছি, যারা তাদের সমুদয় কাজের ডলার মানিবুকার্সের মাধম্যে উত্তোলন করি। কিন্তু, অনেকেরই ব্যাংক একাউন্ট থাকে না বা অনেকেই ব্যাংকের ঝামেলা পোহাতে চান না তাই লোকাল কারো কাছে ডলার বিক্রি করে নগদ টাকা নেন। এটাই অনেনেকর জন্য সহজ পথ। কিন্তু, এমনও অনেকেই আছেন যারা অপরিচিত বা আপনার অবস্থান থেকে অনেক দূরে থাকেন। আপনি তাকে সরাসরি দেখেনও না জাস্ট হয়তো মোবাইলে তথা বলা থেকেই পরিচয়। এমন মানুষদেরকে ডলার দেন বিনিময়ে তারা আপনাকে নগদ টাকা যেকোন ভাবে হোক পাঠায় দেন। কিন্তু, আপনি এমন কাউকে ডলার পাঠালেন সামান্য পরিচয় বসতঃ সে যদি আপনাকে নগদ টাকা না দেয়? তাহলে কি করবেন? আবার আপনি টাকা পেয়েও যেতে পারেন।🙂 কারন অনলাইন জগতে সবাই চোর-বাটপার না।😉

আমার এই পোস্টির উদ্দেশ্য অন্যকে অবিশ্বাসী করে তোলা নয়। শুধু এতটুকুই বলার জন্য যে যাকেই টাকা পাঠান না কেন, সরাসরি পাঠাবেন না। তবে, যদি পুরোপুরি বিশ্বাস থাকে তবে দিতে পারেন। আর যাদেরকে জানেন না পুরোপুরি বা সন্দেহ হতে পারে তাদের কে মানিবুকার্স থেকে ইস্ক্রু করবেন। কারন আপনি একবার অন্যের একাউন্টে ডলার ট্রান্সফার করলে তা আর ফেরত পাবেন না। এটা মানিবুকার্স থেকে রেস্ট্রিকটেড! কি বিশ্বাস হচ্ছে না? তাহলে দেখুন মানিবুকার্সের থেকে Dollar Back Dispute রিকোয়েস্ট দেয়ার পর তাদের ফিরতি মেইল…

Dear Mr. Uddin,

Thank you for contacting Skrill (Moneybookers) Customer Support.

Following up on your inquiry, we would like to kindly inform you that all ‘Send Money’ transactions made in our system are final and irreversible as per our Terms and Conditions:

“9.4. If the e-mail address of the intended recipient is registered with Skrill (Moneybookers), the funds will be instantly credited to the Skrill (Moneybookers) Account associated with that e-mail address, unless you use the Skrill (Moneybookers) Escrow Service as described in section 13. Once funds are credited to the recipient’s Account, the transaction becomes irreversible.”

Given the above, we would recommend you to contact the recipient of the funds in order to resolve the matter with him/her as we are not able to assist you further by cancelling the transaction in question.

We hope you find this information useful. If we may be of further assistance, please do not hesitate to contact us again.

Best regards,
Asya
The Skrill (Moneybookers)Team

ছবি আকারে দেখুন নিচে…

তাদের দেয়া মেইল এবং টার্মস এন্ড কন্ডিশন ভাষা মতে, যদি কোন রেজিস্টারড মানিবুকার্স মেম্বার এর একাউন্টে ডলার পাঠান তবে সেটি আর ফেরত যোগ্য নয়। তবে, আন-রেজিস্টারড/আন ভেরিফাইড হলে ফিরে পেতে পারেন। তাই যাকেই ডরার দিবেন না কেন, ভেবে চিন্তা করে দিবেন, নাহয় তো ঠকবেন!😦

সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।🙂

One thought on “মানিবুকার্স এ লেনদেন করছেন? তাহলে সাবধান!

মন্তব্য প্রদান করুন ...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s