গুগল ডুডল “বাংলাদেশ”- লোগো ডিজাইন প্রতিযোগীতা!

এরই মাঝে আপনারা সবাই অবগত হয়েছেন যে, আমরা একটি দল ২১শে ফেব্রুয়ারী এর জন্য গুগল ডুডল “বাংলাদেশ” ক্যাম্পেইন শুরু করেছি। এর জন্য ফেসবুক ফ্যান পেজইভেন্ট এবং গুগল প্লাস পেজ-ও তৈরী করা হয়েছে এবং আপনাদের থেকে ব্যাপক পজেটিভ সাড়া আমরা পেয়েছি। তাই আপনাদেরকে আবারো অনুরোধ করা হচ্ছে এই পেজগুলো এবং ইভেন্টে যারা এখনও অংশগ্রহণ করেন নাই তারা এখনই নিজে এবং আপনাদের বন্ধুদের নিয়ে অংশগ্রহণ করুন।

এই পোষ্টের উদ্দেশ্যঃ আমরা যেহেতু কিছু সময় হাতে বেঁধে নিয়ে কাজ করছি, তাই এই সময়ের মধ্যেই আমাদের কাজ শেষ করতে হবে। যদিও অনেকেই নিজ উদ্যোগে গুগলকে মেইল করেছেন এবং করছেন। তারপরও আমরা আর কয়েকদিন পর একযোগে গুগল এর কাছে আমাদের প্রোপোজাল মেইল পাঠাবো।

এখন কথা হলোঃ আমরা চাইছি আমাদের তৈরী করা ডুডল লোগোটাই যেন গুগল ২১শে ফেব্রুয়ারীতে তাদের হোম পেজে দেখায়। যদিও গুগল বলেছেঃ তারা তাদের ইলাস্ট্রেশন এক্সপার্টদের দিয়ে প্রতিটি ডুডল ইভেন্টের লোগো বানিয়ে নেয়। এখন যেহেতু আমারা নিজেদের করা লোগো দিতে চাইছি, তাই তার জন্য আমাদের সুন্দর এবং আকর্ষনীয় ডুডল লোগো তৈরী করতে হবে গুগলের মুল লোগো এবং আমাদের ২১শে ফেব্রুয়ারীর নমুনাকে সমন্বয় করে। যদিও আমারা অনেকের থেকে সিম্পল লোগো পেয়েছি তারপরেও আমরা চাইছে প্রোফেশনাল যারা গ্রাফিক্স ডিজাইনার(লোগো ডিজাইন এক্সপার্ট) আছেন তাদের থেকে লোগোটা তৈরী করায় নিতে। একটি কথাঃ লোগোটি তৈরী বাবদ আপনাকে কোন অর্থ প্রদান করা হবে না। কারন, আমরা সবাই এই ইভেন্টটি বাস্তায়ন করার জন্য নিশ্বার্থ কাজ করে চলছি। তাই আপনাদের থেকে যারা দেশের স্বার্থে, নিজের কিছু সময় দিয়ে লোগো তৈরী করায় দিবেন তাদেরকে অনুরোধ করছি। আমি বা আমরা জানি না কে বা কারা ভালো এবং প্রোফেশনাল ডিজাইনার। আপনারা যারা প্রোফেশনাল কাজ করেন তাদের সহায়তা কমনা করছি।

তবে হ্যাঁ, যদি আমাদের নির্বাচিত লোগোটি গুগল নিবার্চন করেই নেয়, তাহলে লোগো ডিজাইনাকে পুরস্কৃত করা হবে। আর সবচেয়ে বড় পুরস্কারতো তাকে গুগলই দিবে তাদের হোমপেজে স্থান দিয়ে। এর চেয়ে আর বড় কি বা হতে পারে?

আপনারা যারা লোগো করবেন তাদের সবারটাই আমারা গ্রহণ করবো। তবে, সবার ভোটাভুটির মাধ্যমে সর্ব উতকৃষ্টটি নিবার্চন করা হবে। কেউ এই ভেবে হতাশ হবেন না যে যাদের লোগো নির্বাচিত হবেনা তারা দেশের জন্য কিছু করতে পারলেন না। আপনারা সবাই-ই দেশের জন্য কাজ করবেন, করছেন এটাই সবার কাজ বড় ব্যাপার।

আপনাদের লোগো গুলো সাবমিট করুন আগামীকাল রাত ১২টার মধ্যে। আপনারা যত তাড়াতাড়ি লোগো দিবেন ততো তড়াতাড়ি আমরা গুগলকে আবেদন করবো। তাই প্লিজ যদি কেউ লোগো করতে আগ্রহী হয়ে থাকেন তবে কাজ শুরু করুন যত দ্রুত সম্ভব সাবমিট করুন ফেসবুক ফ্যান পেজ ওয়ালে, ফেসবুক ইভেন্টে ওয়ালে এবং গুগল প্লাস পেজে।🙂

কি দিচ্ছেন তো দেশের জন্য আপনার মুল্যবান সময়ের একাংশ?

আপনাদের লোগোর অপেক্ষায় আমরা…

সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।🙂

মন্তব্য প্রদান করুন ...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s