মানিবুকার্স নিয়ে কিছু সাধারন সমস্যা ও তার সমাধানের চেষ্ঠা!

সরাসরি মূল আলোচনা শুরু করি…

ফ্রীলান্সিং ও ব্লগিং শুরুর প্রথম দিক থেকেই আমি প্রায় অনেকের কাছে শুনে আসছি কিছু কথা, তার মধ্যে উল্লেখ যোগ্য “মানিবুকার্স এ্যাড্রেস পিন ভেরিফাই লেটার”। মানিবুকার্স এর একাউন্ট করার পর তারা একাউন্ট হোল্ডারের ঠিকানা ভেরিফাই করার জন্য এ্যাড্রেস পিন ভেরিফাই লেটার পাঠায় সবার ঠিকানায়। কিন্ত প্রায়ই শুনে আসছি অনেকেই নাকি একাউন্ট করার ১মাস/২মাস এমন কি আন ভেরিফাইড একাউন্ট দিয়েই ট্রানজিকশন করছেন তাও এখন পর্যন্ত লেটার আসে নাই। অবাক করার মত ব্যাপার হলেও সত্যই আসে না কারো কারো। কিছু কিছু কমন বিষয় যা ভুলভাবে মানিবুকার্সে দিলে আপনার ঠিকানায় কোন দিনও লেটার আসবে না। যেমন:

১. ঠিকানা লিখতে ভূল করলে।
২. বাসা ও রাস্তার নাম্বার লিখতে ভূল করলে।
৩. পোষ্টাল কোড লিখতে ভূল করলে।
৪. জেলা, ইউনিয়ন, থানা লিখতে ভূল করলে।
৫. দেশের জন্য আন্তর্জাতিক শীপিং ব্যবস্থা উন্নত না হলে।
৬. শহর থেকে অনেক দূরে অবস্থান করলেৌ। এবং
৭. একাউন্ট সেটিংস থেকে ‘Send me my verification latter’ রিকোয়েষ্ট অপশনটি সক্রিয় না করলে।

এখন ব্যাপার হল, এভাবে আন ভেরিফাইড একাউন্ট দিয়ে কাজ চালানো মোটেই ঠিক না। এবং এমতাবস্থায় আপনি লেনদেনেও বেশি সাপোর্ট পাবেন না। হতে পারে আপনার টাকাসহ একাউন্টই লক করে দিবে। আবার যেমন: আন ভেরিফাইড হলে আপনি মাসে ১,৪০০ ডলার এর বেশি ট্রান্সিকশন করতে পারবেন না, এ্যাড্রেস ভেরিফাই হলে ৪,৭০০ ডলার ট্রান্সিকশন পাবেন এবং ব্যাংক ভেরিফাই হলে ৩০,০০০ ডলার এর বেশি ট্রান্সিকশন করতে পারবেন। কিন্তু, আনভেরিফাইড অবস্থায় হয়তো অনেকের একাউন্ট ব্লক হয়ে যাওয়া ছাড়া আরো অনেক সমস্যার মধ্যে পড়েন প্রায়ই। আমার অনেক ফ্রীলান্সার টীমমেটদেরই এমন সমস্যা অসংখ্য বার ফেস করেছি। আমি শুধু আমার মত করে চেষ্টা করেছি সমাধান দিতে। অনেকেই হয়তো সমাধান পেয়েছেন আবার অনেকেই পান নাই বিভিন্ন অজানা কারনে।

শুধু ছোট্ট একটি মেইল মানিবুকার্স হেল্প সাপোর্ট সেন্টারে পাঠালেই তারা আপনাকে বলে দিবে কি করতে হবে। অনেকেই এই ব্যাপারটি জানেনই না তাই হয়তো এদিক সেদিক করে বেড়ান। তাই আমি শুধু আমার এ্যাপলাই করা বিষয়টি এখানে তুলে ধরলাম:

১. আপনার আন ভেরিফাইড মানিবুকার্স একাউন্টে লগ ইন করুন। যদি উপরে উল্লেখিত “Send me my verification latter” রিকোয়েষ্ট অপশনটি সক্রিয় না করে থাকলে করে ফেলুন। আর করা থাকলে সেখানে প্রবেশ করলেই পিন কোড দিতে বলবে। তারা নিজের স্টেপগুলো ফলো করুন।

২. My Account থেকে Email Support > My Profile > Post Address Verification > I have requested a verification letter but I haven’t receive it yet অথবা I have a general question about post address verification যেকোন একটি নির্বাচন করলে সাপোর্টে মেইল করার জন্য একটি ব্লাংক এরিয়া পাবেন। আপনি উপরে উল্লেখিত দুটি অপশন ছাড়াও অন্যগুলো নির্বাচন করলেও একই ব্লাংক এরিয়া বক্স পাবেন। কিন্তু আপনার সমস্যার/প্রশ্নের বিষয়টির সাথে মিল পাবেন না। যাহোক এখন আপনার সমস্যা বা প্রশ্নগুলো সহজ ও শুদ্ধ ইংরেজীতে লিখে ফেলুন আপনার মত করে। আমি যেমনটা লিখেছি তা নিচে দিলাম। এটিও ব্যবহার করতে পারেন:

Dear Moneybookers team!

I haven’t yet getting my Address PIN verification letter. Whereas your team said that they sent it to my address. Maybe it’s a problem of shipping condition. Is there having any other ways to getting me address verified? Please guide me asap.

In addition a request to you that I need to unlock my account for farther using. Do it also.

Hoping your best support as soon as can do.

Regard

৩. এবার Submit করুন।
৪. Submit Ticket কনফার্ম ম্যাসেজ পাবেন-

5. এখন অপেক্ষা করুন তাদের রিপ্লে না দেয়া পর্যন্ত। এরপর তারা যেভাবে বলবে সেভাবে করলেই ইনশাআল্লাহ আপনার সমস্যার সমাধান পাবেন।🙂

হোপ, আপনাদের কিঞ্চিত উপকার হবে এর দ্বারা!

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন!

ধন্যযোগ!🙂

3 thoughts on “মানিবুকার্স নিয়ে কিছু সাধারন সমস্যা ও তার সমাধানের চেষ্ঠা!

মন্তব্য প্রদান করুন ...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s