DBBL এর ফাস্ট ট্রাকে টাকা পাঠানোর সহজ ও ঝামেলাহীন পদ্ধতি [সময় সাপেক্ষ বটে :P]!

ডাচ্ বাংলা ব্যাংকের “ফাস্ট ট্রাক” সহজ আ ঝামেলাহীন পদ্ধতি তা আজ আর কারোই অজানা নেই। কিন্তু আমাদের মধ্যে অনেকেই আছে যারা এখনও সরাসরি তাদের শাখা অফিসে গিয়ে দীর্ঘ লাইন ধরে দাড়িয়ে থেকে টাকা জমা দিচ্ছেন বা দিচ্ছি। আমিও তার বিপরীতে ছিলাম না। সর্বপরি গত দু’বার ফাস্ট ট্রাকে দিয়ে জমা দিলাম। বেশ মজার ও ঝামেলাহীন পদ্ধতি। আপনাদেরও ভাল লাগবে এবং পরবর্তীতে হয়তো আর অফিসে গিয়ে আর জমা নাও দিতে পারেন। তবে হ্যাঁ, এই পোষ্টটি শুধু তাদের জন্য যারা আমার মত জানতেন না বা এখনও অনেকই জানেন না। তো চলুন ফাস্ট ট্রাকিং করি…😉

১. প্রথমত আপনার আশেপাশের কোথাও ফাস্ট ট্রাক বুথ থাকলে সেখানে যেতে হবে। তারপর ব্যাংক কর্তৃক নিযুক্ত কর্তব্যরত বুথ অফিসার থেকে ফাস্ট ট্রাক পেমেন্টের ফর্ম চেয়ে নিতে হবে। এবার ফর্মটি আপনার(নাম ও মোবাইল নং) ও আপনি যাকে টাকা পাঠাবেন তার(একাউন্ট নাম, একাউন্ট নং, এবং টাকার পরিমান) তথ্য দিয়ে পূরন করে দিবেন। নিচের ইমজেটি লক্ষ করুন:

২. তারপর ফর্মের পিছনে আপনার স্বাক্ষর দিতে হবে। নিচের ইমেজে লাল চতুর্ভূজ যেখানে, এখানে লিখাই থাকবে Depositor Signature.

৩. আপনার উল্লেখিত টাকা বুথ অফিসারকে দিবেন। তিনি টাকা গুনে নিয়ে ফর্ম/খামে ভরবেন এবং রেজিস্ট্রি খাতায় টাকা গ্রহনকারী(আপনি যাকে টাকা পাঠাচ্ছেন)’র নাম, একাউন্ট নং এবং টাকার পরিমান লিখে নিবেন। তারপর, বুথ সহকারীকে খামটি দেবন, তিনি ফাস্ট ট্রাক বুথে টাকা গ্রহনকারীর নাম, একাউন্ট নং এবং টাকার পরিমান সাবমিট করে লকারে ফর্ম/খামটি ফেলে দিবেন। এবং আপনাকে একটি ডিপোজিট স্লিপ দিবেন।

ব্যাস! আপনার কাজ শেষ!😀

কিভাবে টাকা সাবমিট করে তা জেনে নিলাম! আপনারাও দেখুন নিচে !!😀

শুধু ছবি দেখুন কারন এখানে আপনার বা আমার কোন কাজ নেই…

ব্যাংক নং আর টাকার পরিমান উল্লেখ করে দেবার পর আর ইমেজ নিতে পারি নাই মোবাইল দিয়ে, কারন প্রোসেসিং টা অনেক দ্রুত হয়। তবে, এর পর আর দুটো ধাপ পার হলেই আপনাকে ডিপোজিট স্লিপ দিবে।

এই তো শিখে ফেললেন!!!!😉

একটি কথা: নামে ফাস্ট ট্রাক হলেও কিন্তু কাজে ফাস্ট না সব বেপারে। কারন আপনি সাথে সাথে টাকা জমা দিতে পাচ্ছেন আর লম্বা লাইনে দাড়াতে হচ্ছে না। তবে, আপনি ট্র্যাক বুথ এ টাকা জমা দেয়ার পরপরই আপনার ক্লাইন্ট টাকা পাবেন না। তাকে অপেক্ষা করতে হবে সন্ধা পর্যন্ত। কারন সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত বুথ এ টাকা গ্রহণ করে, বিকেল ৪টার পর শাখা অফিসে টাকা নিয়ে যাওয়া হয় তারপর নির্দিষ্ঠ একাউন্টে জমা করে দেয়া হয় এ জন্যই সন্ধা পর্যন্ত অপেক্ষা করতে হবে নিজের একান্টেই জমা দেন আর অন্য কারও। আর বিকেল ৪টার পর জমা দিলে পরের দিন সন্ধাতে পাবে। এই হল ফাস্ট ট্রাকিং !!!!!!!!!!!!!😛

তো শুরু করে দিন ট্রাকিং করা!

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।🙂

One thought on “DBBL এর ফাস্ট ট্রাকে টাকা পাঠানোর সহজ ও ঝামেলাহীন পদ্ধতি [সময় সাপেক্ষ বটে :P]!

মন্তব্য প্রদান করুন ...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s