আপনি কি সব ফেসবুক বন্ধুদের এবং পেজের আপডেট পাচ্ছেন?

বর্তমান সোস্যাল নেটওয়ার্কিং এর যুগে ফেসবুকের ব্যবহার এখন জয়জয়কার। ছোট বাচ্চা থেকে শুরু করে বুড়োরাও এখন ফেসবুকের ভক্ত। হবেই না বা কেন! সম বয়সের সঙ্গ প্রতিটি মানুষই পছন্দ করে। সেটা বুড়ো হোক আর বাচ্চা। এর এই সঙ্গী বা সঙ্গদের সাথে কিছু মজা করার জন্য আমরা প্রায়ই ফ্যান পেজ না ফান করার একটা জায়গা তৈরী করে নিয়ছি সেটা সবাই জানি। এখন কথা হচ্ছে আমরা আমাদের বন্ধু বা লাইক করা পেজের আপডেট পাই হোম পেজে কিন্তু, শত শত বন্ধু এবং পেজের আপডেট কি সবসময় হোম পেজ এ দেখতে পাই? উত্তর অবশ্যই “না”! কারত এতো বন্ধুদের এবং পেজ এর আপডেট হোম পেজে একই সাথে আসে না। আসলে আসে না বললে ভুল তাকে ঠিকই কিন্তু সেটিংসে বন্ধ করা থাকে। আর এর জন্র হয়তো আপনার অনেক মজার বা গুরুপ্তপূর্ণ খবর থেকে দূরে থাকছেন। তবে, আপনি যদি চান আপনার সব বন্ধু বা পেজের আপডেট সবসময় পেতে চান তাবে দুই ক্লিকেই তার সমাধান করে নিতে পারেন। কিভাবে? নিচের নির্দেশনা দেখুন:

১. ফেসুবকে লগইন থাকা অবস্থায় হোম পেজে আসুন।
২. যেখানে আমরা স্টাটাস লিখি তার ঠিক ডান পাশের উপরে Most Recent লিখার ডান দিকের Down Arrow তে ক্লিক করুন। ড্রপ ডাউন লিষ্ট থেকে Edit options.. এ ক্লিক করুন।

৩. একটি উইন্ডো আসবে সেখানের Show posts from: এর ড্রপ ডাউন থেকে All of your friends and pages সিলেক্ট করে Save করুন। তারপর ফেসুবক হোম পেজ রিফ্রেশ করুন এর দেখুন সাথে সাথে সব পেজ এবং বন্ধুদের আপডেট প্রদর্শন করবে।

এই সেটিংসের পরে হয়তো আপনার অপ্রয়োজনীয় অনেক পেজের আপডেট আসতে পারে। সেগুলোর ডান দিকের ক্রস বাটন থেকে হাইড করে দিন। আর কোন সমস্যা হলে মন্তব্য করুন। আর ফেসবুক এর এই টিপসটি আপনার ফেসবুকের সকল বন্দুদের জানাতে শেয়ার করুন।

সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন।🙂

মন্তব্য প্রদান করুন ...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s