পেপাল আক্রমনে ততপর হ্যাকাররা!

খবরটি হ্য়তো ইতিমধ্যেই বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে যে, হ্যাকাররা এবার হামলা করার জন্য প্রস্তুত পেপাল এর ঘাটিতে। এটি এমনি খবর যেটি যেটা যেকোন শ্রেণীর মানুষদের জন্য কষ্টদায়ক। বিশেষ করে ইকার্মস এর সাথে জড়িত সকল মানুষদের জন্য।

গত কয়েক মাস আগে আরোও একবার পেপাল এ হ্যাক করার চিন্তা খাকলেও হ্যাকাররা তা করে নাই। তবে এবার যতটা ততপর তাতে বুঝাই যাচ্ছে এর শেষ কোথায় হতে পারে। এরই মাঝে ইন্টারন্যাশনাল মানের দুটি হ্যাকার দল পেপার পাবলিশারদেরকে পেপাল বয়কটের জন্য বলেছেন। নাম না জানা কয়েকজন শীর্ষ পর্যায়ের ব্যক্তিরা এভাবেও বলেছেন, “Supporters asking to withdraw funds and close their accounts.”

পেপাল হ্যাকিং অভিযান নিয়ে এরই মাঝে LulzSec নামক একজন তার স্ট্রেটমেন্ট এ বলেছেন “PayPal continues to withhold funds from WikiLeaks, a beacon of truth in these dark times.

LulzSec আরওবলেন, “By simply standing up for ourselves and uniting the people, PayPal still sees it fit to wash its hands of any blame, and instead encourages and assists law enforcement to hunt down participants in the AntiSec movement [the campaign to highlight weak IT security.

প্রায় ‌১০০ মিলিয়ন এর উপরে পেপাল এর বব্যহারকারী বিশ্বব্যাপি অর্থ লেনদেন করছেন প্রতিনিয়তই। কিন্তু তাতে কি আসে যায় হ্রহাকারদের। তারা তোরজোড় শুরু করেই দিয়েছে এবার পেপাল হ্যাক করার। বলা বাহুল্য, সাইটটি ইতিমধ্যেই তার নিজের দেশের নাগরিকদের কিছু অসাধুদের দ্বারাও হামলার শিকার হয়েছে কয়েকবার। এবং এরই জের ধরে এ মাসের শুরুর দিকে ইউএসএ এবং ইউরোপ থেকে প্রায় ১৪ জনকে আটক করা হয়েছে

যদিও হ্যাকারদের এসব কথার কেউ তোয়াক্কাই করছে না এবং এখনও পেপাল ব্যবহার করে চলছে। তাই এ ব্যাপারে পেপাল BBC নিউজকে বলেছে, “As we state in our privacy policy, PayPal works with law enforcement or government officials if we receive a subpoena or court order; if we need to do so to comply with law; or if we believe in good faith that illegal activity has occurred.

এখন দেখার পালা আসলেই এই খবর কতটুকু পরিনতি লাভ করে। তবে, ই-কমার্স মহলবাসীদের আকাঙ্খা যেন পেপাল নিরাপদেই থাকে। বাকীটা পেপাল কর্তৃপক্ষ এবং হ্যাকারদের উপরেই নির্ভর করছে।

আপনার মতামত কি জানাতে ভুলবেন না কিন্তু!

সবাই ভাল থাকুবেন, সুস্থু থাকবেন।🙂

2 thoughts on “পেপাল আক্রমনে ততপর হ্যাকাররা!

  1. ক্রিস্টাল হার্ট্ বলেছেন:

    একাউন্ট ব্যান এবং লিমিটের মাধ্যমে পেপাল যে কত লোকের কষ্টার্জিত টাকা মারছে তার হিসাব বের করতে গেলে বছর পার হয়ে যাবে । ওদের হ্যাক করে একটা উচিত শিক্ষা দেয়া উচিত :@

মন্তব্য প্রদান করুন ...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s