ঘুরে আসুন একটি পূর্ণাঙ্গ ব্লগারস কমিউনিটি থেকে !

ব্লগ, ব্লগার, ব্লগিং। এথাগুলোর সাথে আমরা সবাই ভাল ভাবেই পরিচিত। কেউ মেনর খোড়াক মিটাতে ব্লগিং করে কেউবা অর্থ উপার্জন করতে। তবে, যে যা উদ্দেশ্য নিয়ে ব্লগিং করুক না কেন, ব্লগ এ কাঙ্খিত ভিজিটর না থাকলে কোন উদ্ধেশই সফল হয় না এটা আমরা সবাই জানি। এরই সুত্র ধরে আমরা ব্লগের জন্য মার্কেটিং করি অনেক জায়গায়, যাতে করে আমরা ভিজিটর পেতে পারি। কিন্তু কতটুকু সফল হই এভাবে তা আমরাই ভাল জানি। মাঝে মাঝে মার্কেটিং করতে যেয়ে অনেকের কটু কথাও কম শুনতে হয় না!!

যাহোক পোষ্টের মূল আলোচনায় যাবার আগে এতটুকু বলে রাখি, এই পোষ্টের মাধম্যে আমি এমন একটি কমিউনিটি সাইটের ঠিকানা শেয়ার করবো যেটা সম্পূর্ণরূপে ব্লগারেদের জন্যই তৈরী। তো একে ব্লগা কমিউনিটি না বলে কি বলবেন? তবে হ্যা, সাইটি থেকে আপনি কিছুটা হলেও ফেসবুকেরও সাধ পাবেন !!!😉 তো চলুন মূল আলোচনায় …

আগেই বলে রাখি সাইটতে আপনি কি কি করতে পারবেন:

১. ফেসবুকের মত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো এবং গ্রহন।
২. নিজের মত করে প্রোফাইল।
৩. স্টাটাস আপডেট, অন্যের পোষ্টে কমেন্ট।
৪. নিজের সব সাইটকে প্রোমোট করার সুবিধা।
৫. অন্যের সাইটকে ভোট ও ফলো করার সুবিধা।
৬. একে অন্যকে প্রাইভেট ম্যাসেজ পাঠাতে পারবেন।
৭. নিজের জন্য একটি প্রোফাইল গেজেট পাবেন, যা আপনার ব্লগ এ যুক্ত করতে পারবেন।
৮. আপনার সাইটের জন্য ফ্রি ট্রাফিক এবং মার্কেটিং করতে পারবেন।
৯. এছাড়াও আরো অনেক কিছু অপশন আছে, যা সাইটটিতে ভিজিট করলেই বুঝতে পারবেন। তবে হ্যা, সুবিধা গুলো পেতে আপনাকে অবশ্যই নিবন্ধিত হতে হবে।

উপরের ইমেজটিতে ক্লিক করে সাইটটিতে ভিজিট করুন।

কেউ আবার ভেবে বসবেন না যে, এটা গুগলের ব্লগার.কম। এটি ব্লগারস.কম। সাইটটি সম্পর্কে অনেকেই জেনে থাকতে পারেন। তবে, গত রাতে আমি সাইটটি খুজে পেয়েছি। তাই. জানানোর প্রয়োজন মনে করেই পোষ্টি করা। কেমন লাগলো সাইটটি জানাতে ভুলবেন না কিন্তু। আর হ্যা, পোষ্টটি ফেসবুকে মেয়ার করে আপনার ব্লগার বন্ধুদেরকেও জানিয়ে দিন এই ব্লগারস কমিউনিটি সম্পর্কে।

সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন।🙂

2 thoughts on “ঘুরে আসুন একটি পূর্ণাঙ্গ ব্লগারস কমিউনিটি থেকে !

  1. tutorialmaker বলেছেন:

    সাইটটি সুন্দর হয়েছে।লেখার স্টাইলটাও সুন্দর।ভাষা সহজ সরল ও প্রাঞ্জল্য হওয়ায় সহজে বুঝতে পারছি।সাইটের থিমটিও সুন্দর হয়েছে।লিংকগুলোতে সহজে ব্রাউজিং করা যাচ্ছে।পোষ্টগুলোও অনেক তথ্যে ভরপুর।ভিজিটরদের কাজে আসবে।এরকম তথ্যপূর্ন্য সাইট তৈরির জন্য ব্লগারকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।আশা করছি,সাইটটিতে আরো ভাল ভাল এবং তথ্যপূর্ন্য পোষ্ট পাব।সাইটটি বুকমার্ক করে রাখলাম।নিয়মিত ভিজিট করার চেষ্টা করব।আমি নিজেও একজন ভাল মানের ব্লগ রাইটার হওয়ার চেষ্টায় আছি।অনলাইনে আমার নিজের বেশ কয়েকটি সাইট রয়েছে।সেগুলোতে নিয়মিত ব্লগিং করার চেষ্টা করি।ব্লগিং করতে এবং অন্যের ব্লগ ভিজিট করে আরো বেশী বেশী জানতে ভাল লাগে।ভাল একটি ব্লগ পেলে অনেক ভাল লাগে।নিজের ব্লগের পাশাপাশি অন্যের ব্লগে ভিজিট করা ও কমেন্ট করে থাকি।তাছাড়া বাংলা ভাষায় অনলাইনে যারা ব্লগিং করেন,তাদেরকে আমি বেশ গুরূত্ব দিয়ে থাকি।মোট কথা,আমার জ্ঞানের পরিধি খুব অল্প,তাই এই ব্লগের মতো ব্লগগুলোতে ভিজিট করে কিছু শেখার চেষ্টা করি।ভাল কিছু করার চেষ্টায় আছি।বাংলাকে ভালবেসে বাংলায় ব্লগিং করার জন্য আপনাকে পূনরায় ধন্যবাদ জানাচ্ছি।

মন্তব্য প্রদান করুন ...

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s